দুই দিন পেছানো হলো কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

নেকবর হোসেন।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ৩০ অক্টোবর রবিবার সকাল ১০ টায় কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে। এর আগে ২৮ অক্টোবর শুক্রবার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। ওই দিন গণভবনে কেন্দ্রীয় আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের প্রস্তুতিকল্পে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। ওই মিটিং এ সম্মেলনে আমন্ত্রিত প্রধান অতিথি ও অনান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নিবেন। সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অংশ গ্রহণ নিশ্চিত করতে সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন দুই দিন পিছানো হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ।

এদিকে সম্মেলন সুন্দর সুচারুভাবে সম্পন্ন করতে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুলের নেতৃত্বে ২৯ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি ও ৫ টি উপকমিটি দিবারাত্রি কাজ করে যাচ্ছে ।
বুধবার বিকেলে কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এড মো. আমিনুল ইসলাম টুটুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেন্দ্রীয় নেতৃবৃন্দের সুবিধার্থে সম্মেলন দুই দিন পিছিয়ে আগামী ৩০ অক্টোবর রবিবার সকাল ১০ টায় কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করতে আমাদের সর্বাত্মক প্রস্তুতি চলছে।

এদিকে বুধবার বিকালে সরজমিনে গিয়ে দেখা গেছে, টাউন হল মাঠে বিশাল মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ চলছে। সম্মেলনকে কেন্দ্র করে সগরম এখন মহানগর আওয়ামী লীগ কার্যালয়। প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত নেতাকর্মীদের পদচারণায় মুখর থাকে দলীয় কার্যলয় ও টাউন হল মাঠ।

জানা যায়, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি

এবং সম্মেলন উদ্বোধন করবেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

এছাড়া সম্মেলনে প্রধান বক্তা থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুজিবুল হক মুজিব এমপি, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত।

স্বাগত বক্তব্য রাখবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এড মো আমিনুল ইসলাম টুটুল। সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবুল বাসার।

ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিতব্য এ সম্মেলনে অতিথি, কাউন্সিলর ও ডেলিগেটর সহ তৃণমূল আওয়ামী লীগের ৪ হাজার নেতা-কর্মী অংশ নিবে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত শনিবার (১৪ অক্টোবর ) সন্ধ্যা ৬ টায় কুমিল্লা নগরীর মহানগর আওয়ামী লীগ অফিস কনফারেন্স হলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা সদর সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারের সভাপতিত্বে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এসভায় আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন সর্বশেষ প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। এতে সম্মেলন প্রস্তুতির আহবায়ক কমিটি ও ৫ উপ কমিটি গঠন করা হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার ,সাধারন সম্পাদক তারিকুর রহমান জুয়েলসহ উপজেলা আওয়ামী লীগ, ৬ ইউনিয়ন আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ, ৬ ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page